বৃক্ষরোপণ কর্মসূচিকে উৎসবে পরিণত করেছে কৃষক লীগ: কৃষিবিদ সমীর চন্দ

বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা উত্তর বৃক্ষরোপণ কর্মসূচিকে কৃষক-রত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় উৎসবে পরিণত করেছে বাংলাদেশ কৃষক লীগ ।

আজ রবিবার (৭ জুলাই) বাংলাদেশ কৃষক লীগ কিশোরগঞ্জ জেলার উদ্যোগে ৩ মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি অংশ হিসেবে কিশোরগঞ্জ সদরের বিসিক শিল্পনগরী এরিয়ায় ১০০০ ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণ অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষিবিদ সমীর চন্দ বলেন, আজকে বৈশ্বিক জলবায়ুর প্রভাব নিয়ন্ত্রণে পরিবেশবিদরা পরিবেশ রক্ষার্থে যে উদ্যোগ নিয়েছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের জুলাই মাস থেকেই প্রতিটি সভা সমাবেশে নিজে বৃক্ষরোপণ করে সবাইকে বৃক্ষরোপণ করার আহবান জানাতেন। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী কৃষক রত্ন জননেত্রী শেখ হাসিনা ১৯৮৪ সাল থেকে বাংলাদেশ কৃষক লীগকে সাথে নিয়ে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষকে বৈশ্বিক জলবায়ুর প্রভাব থেকে রক্ষা করতে বঙ্গবন্ধুর বৃক্ষরোপণ কর্মসূচিকে আজ বৃক্ষরোপণ উৎসবে পরিণত করেছেন।

প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জনাব রেজওয়ান আহমেদ তৌফিক এমপি বলেন, গাছ আমাদের খাদ্য দেয়, অক্সিজেন দিয়ে বাঁচিয়ে রাখে। তীব্র তাপদাহ থেকে আমাদের রক্ষা করে। তাই আসুন আমরা কিশোরগঞ্জবাসী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশিত বৃক্ষরোপণ কর্মসূচি সফল করতে ব্যাপকভাবে অংশগ্রহণ করি।

কিশোরগঞ্জ জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চুর সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জিল্লুর রহমান, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি আলহাজ্ব আকবর আলী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ ড. হাবিবুর রহমান মোল্লা, হিজবুল বাহার রানা, কেন্দ্রীয় সদস্য আখতারুজ্জামান শিপন সহ কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগ ও কৃষক লীগের অন্যান্য নেতৃবৃন্দ।